1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:৫৪ অপরাহ্ন

প্রেস কাউন্সিলে ডাটাবেজ তৈরির কাজ চলছে, কমে যাবে দেশে অপসাংবাদিকতা:বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ ।জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০

লক্ষ্মীপুর প্রতিনিধি:

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, পেশাগত সাংবাদিকদের মান রক্ষার জন্য কাজ শুরু করেছে প্রেস কাউন্সিল।
ইতিমধ্যে সারাদেশে পেশাদার সাংবাদিকদের ডাটাবেজ তৈরির কাজ চলছে। খুব শিঘ্রই তালিকা তৈরি শেষ হবে। তালিকা শেষ হলে তা ওয়েব সাইডে প্রকাশ করা হবে। তালিকার বাইরে কোন পেশার লোক নিজেকে সাংবাদিক পরিচয় দেওয়ার সুযোগ থাকবে না। সারাদেশে অপসাংবাদিকতা রোধে প্রেস কাউন্সিলর কাজ করে
যাচ্ছে। তবে কাউন্সিলের একার পক্ষে অপসাংবাদিকতা রোধ করা সম্ভব হয়।

এ জন্য সাংবাদিক সমাজ, প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনৈতিকসহ সকল পেশার লোকদের সহযোগীতা প্রয়োজন। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের কথা চিন্তা করেই এবং সাংবাদিকদের উন্নয়নের জন্য প্রেস কাউন্সিলর গঠন করেছে। সাংবাদিকতার পেশার মান রক্ষা করা আপনাদের দায়িত্ব। তিনি আরও বলেন, কলম না থাকলে দেশ চলতে পারেনা। প্রত্যেকটি মানুষ এদেশের মালিক। দেশের উন্নয়নে সকল পেশার মানুষের পাশাপাশি সাংবাদিকদের এগিয়ে আসতে হবে। তিনি বলেন, জীবনে ঝুঁকি নিয়ে সাংবাদিকেরা কাজ করে যাচ্ছেন। অনেক সময় দায়িত্ব পালন করতে গিয়ে হামলা-মামলা সহ বিভিন্ন ভাবে হয়রানি করা হচ্ছে সাংবাদিকদের। এ সকল বিষয় নিয়ে কাউন্সিলর কাজ করে যাবে। সাংবাদিকদের বিভিন্ন সমস্যা সমাধানে কাউন্সিলর চেষ্টা করে যাচ্ছে।

তিনি সাংবাদিকদের বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে সকলের সহযোগীতা কামনা করেন। রোববার( ২৭ অক্টোবর) সকালে লক্ষ্মীপুর জেলা কালেক্টর ভবন প্রাঙ্গণে মুজিব বর্ষের অঙ্গীকার হলুদ সাংবাদিকতা পরিহার শীর্ষক আলোচনা সভা ও বই বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রেস কাউন্সিলের সচিব শাহ আলম, অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভৃঁইয়া, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহমদ হেলাল, সাধারণ সম্পাদক আবদুল মালেক প্রমুখ।

মতবিনিময় শেষে কাউন্সিলের পক্ষ থেকে প্রেসক্লাবের জন্য বই বিতরন করেন অতিথিবৃন্দ। এসময় লক্ষ্মীপুর জেলা কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..