দেশজুড়ে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ

  জাগোকন্ঠ ১ ডিসেম্বর ২০২২ , ৪:৪৭ পূর্বাহ্ণ

শাহাদাত হোসেন,ভেদরগঞ্জ, শরীয়তপুর প্রতিনিধিঃ

বাংলাদেশ পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকের দেশের মুখে হাসি ফুটাতে চান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এমনকি বাংলাদেশি খাদ্য বিদেশে রফতানিও করা হয়। কৃষিতে দেশের মানুষের অনেক অবদান রয়েছে। তিনি করোনা ও রাশিয়া – ইউক্রেন যুদ্ধের কারণে আসন্ন সংকট থেকে মুক্তির উপায় নির্ধারনে আমাদের চ্যালেঞ্জ মোকাবেলায় কৃষিকে অগ্রাধিকার দিয়ে সরকার মানুষের মুখে হাসি ফোটানোর জন্য কাজ করছে।

বুধবার (৩০ নভেম্বর) সকালে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলা পরিষদের মাঠে কৃষি যন্ত্রপাতি বিতরণ কালে তিনি এসব কথা বলেন।

পরে ভেদরগঞ্জ উপজেলা পরিষদের মাসিক সভায় তিনি আরও বলেন, কৃষি উন্নয়নে বর্তমান সরকারের উদ্যোগে প্রায় ২ কোটি কৃষককে কৃষি উপকরণ সহায়তা কার্ড দেওয়া হয়েছে। আজও আমরা প্রায় অর্ধকোটি টাকার কৃষি পন্য বিনামূল্যে বিতরণ করলাম। কৃষককে মাত্র ১০ টাকায় ব্যাংক একাউন্ট খোলার সুযোগ দেওয়া হয়েছে। সারের দাম কমলেও তারপরও সারের কোন ঘাটতি নেই। কৃষি যান্ত্রিকীকরণের জন্য ৩ হাজার ২০০ কোটি টাকার প্রকল্প চলমান রয়েছে যার আওতায় ৫০% থেকে ৭০% ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি দেওয়া হচ্ছে।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী ককর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর -৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্লা, জেলা পরিষদ সদস্য এম এ কাইয়ুম পাইক, জেলা আওয়ামীলীগ সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সিকদার, উপজেলা সহকারি কমিশনার মোঃ ইমামুর হাফিজ নাদিম, ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাস্টার তোফাজ্জল হোসেন মোড়ল, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম। সখিপুর থানা অফিসার ইনচার্জ মোঃ আসাদুজ্জামান হাওলাদার, ভেদরগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ বাহালুল খান বাহারসহ উপজেলার বিভিন্ন দপ্তর প্রধান ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন উপস্থিত ছিলেন।

আরও খবর: