দেশজুড়ে

প্রধানমন্ত্রীর উপহার স্বপ্নের বাড়ি, নওগাঁয় আরও ১৯৭ গৃহহীন পরিবার পেতে যাচ্ছেন

  জাগোকন্ঠ ২১ জুলাই ২০২২ , ১২:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্পের আওতায় (২য় পর্যায়ে) নওগাঁয় আরো ১৯৭টি গৃহহীন ও ভূমিহীন তাদের স্বপ্নের বাড়ি পেতে যাচ্ছেন। ইটের সেমি পাঁকা বাড়িতে থাকার আনন্দে এই পরিবারগুলোর মুখে হাসি ফুটেছে।

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় জেলার ৮টি উপজেলায় ১৯৭টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে এই বাড়িগুলো আগামীকাল বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হবে। বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এসব বাড়ি হস্তান্তর উপলক্ষে সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক বলেন ইতিমধ্যে ১৯৭টি পরিবারকে ২শতক খাস জমি বন্দোবস্তপূবক করা হয়েছে। এসব গৃহ নির্মানের কাজের গুনগত মান নিশ্চিত করে ইতিমধ্যে সমাপ্ত হয়েছে এবং কবুলিয়ত ও নামজারি সম্পন্ন হয়েছে। প্রতিটি গৃহ নির্মাণে বরাদ্দ ধরা হয়েছে ২লাখ ৫৯হাজার ৫শত টাকা। প্রতিটি গৃহে দুইটি কক্ষ, একটি টয়লেট, রান্নাঘর, কমনস্পেস ও একটি বারান্দাও আছে। আগামীকাল বৃহস্পতিবার (২১জুলাই) সকালে গণভবন থেকে ভিড়িও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ন্যায় নওগাঁতে এসব বাড়ি আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারপর এসব বাড়ির নথিপত্র সুবিধাভোগীদের মাঝে হস্তান্তর করা হবে।

সংবাদ সম্মেলনে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উত্তম কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইব্রাহিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন সরকার ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শিহাব রায়হান, সদর উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিনসহ প্রশাসনের অন্যন্যা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জেলায় এর আগে প্রথম ধাপে ১হাজার ৫৬টি ও দ্বিতীয় ধাপে ৫০২টি, ৩য় পর্যায়ের ১ম ধাপে ৫৪০টিসহ মোট ২হাজার ৯৮টি গৃহহীন ও ভৃমিহীন পরিবারের পুনর্বাসন করা হয়েছে।

আরও খবর: