1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০২:৪৯ পূর্বাহ্ন

পূর্ণাঙ্গ কমিটি যাচাই করতে কমিটি করে দিয়েছে আ’লীগ      

  • আপডেট টাইম : রবিবার, ৪ অক্টোবর, ২০২০

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা মহানগর উত্তর-দক্ষিণসহ সারাদেশ থেকে জমা দেওয়া পূর্ণাঙ্গ কমিটি যাচাই করতে কমিটি করে দিয়েছে আওয়ামী লীগ। শনিবার (৩ অক্টোবর) গণভবনে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলের কার্যনির্বাহী সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ। আওয়ামী লীগ নেতা বলেন, ‘আমাদের যে সব জেলায় কমিটি পূর্ণাঙ্গ হয়নি, তারা পূর্ণাঙ্গ কমিটির তালিকা জমা দিয়েছে। এরমধ্যে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের কমিটিও রয়েছে।’

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন যেন কোনো বিতর্কিত লোক কমিটিতে না আসতে পারে। কোনো অপরাধী, কোনো ধরনের অপকর্মের সঙ্গে যুক্ত কেউ যেন কোনো কমিটিতে প্রবেশ করতে না পারে। এদের বাদ দিতে এবং কমিটি যাচাই করতে সব বিভাগে একটি করে কমিটি করে দেওয়া হয়েছে বলেও জানান আবদুস সোবহান গোলাপ।

জেলা, মহানগর কমিটি যাচাই-বাছাইয়ের জন্য একটি করে বিভাগীয় কমিটি করে দেওয়া হয়েছে। আর ঢাকা মহানগরের কমিটি দেখবে ঢাকা বিভাগীয় কমিটি।

এর আগে চলতি বছরের ৯ মার্চ সর্বশেষ আওয়ামী লীগের কার্যনির্বাহী বৈঠক হয়। আজকের বৈঠকে বেশিরভাগ সাংগঠনিক আলোচনা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি এ আরও বলেন, ‘আজকে সাংগঠনিক আলোচনাই বেশি হয়েছে। ঢাকা মহানগর আওয়ামী লীগসহ সারাদেশের আওয়ামী লীগের কোথাও যেন বিতর্কিত কেউ ঢুকতে না পারে নেত্রী সেই নির্দেশনা দিয়েছেন। আর ঢাকা মহানগর কমিটি জমা পড়লেও সেটা যাচাইয়ের জন্য নির্দেশনা দিয়েছেন।‘

আট বিভাগের জন্য আটটি কমিটি করা হয়েছে বলেও জানান বৈঠকে উপস্থিত আওয়ামী লীগের এক নেতা। প্রত্যেক বিভাগে দু-একজন করে সভাপতিমণ্ডলীর সভাপতি থাকবেন। বিভাগীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এসব কমিটিতে সমন্বয়কের দায়িত্ব পালন করবেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..