1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৭:৪৭ পূর্বাহ্ন

পুলিশে কোভিড আক্রান্তের সংখ্য দিন দিন বাড়ছেই, এপর্যন্ত আক্রান্ত ৭১১৯জন |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : শনিবার, ১৩ জুন, ২০২০

বিশেষ প্রতিনিধি: গেল ২৪ ঘণ্টায় বাংলাদেশ পুলিশের ২২১ জন সদস্য নতুন করে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত পুলিশে আক্রান্তের সংখ্যা ৭ হাজার ১৯১ জন। বৃহস্পিতিবার পর্যন্ত এই সংখ্যা ছিল ৬৯৭০। দেশে করোনায় সংক্রমণের শুরু থেকে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন পুলিশের সদস্যরা। শুক্রবার  (১২ জুন) সকালে আক্রান্ত পুলিশের এই তথ্য আপডেট করা।

পুলিশ সদর দফতর ও ডিএমপি সূত্রে জানাযায়, বাংলাদেশ পুলিশ সদস্যের এ পর্যন্ত মোট ২২ সদস্য চলমান করোনাযুদ্ধে মারা যান। এদের মধ্যে ২১ জন পুলিশ কর্মকর্তা ও একজন সিভিল কর্মকর্তা যিনি পুলিশে সংযুক্ত ছিলেন।

বাংলাদেশ পুলিশ সদস্যদের মধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ১৯১৯ জন।  শুক্রবার পর্যন্ত বাংলাদেশ পুলিশের ৩ হাজার ৫০০ জন সদস্য করোনা জয় করে সুস্থ হয়েছেন।

এখন পর্যন্ত পুলিশের মোট ৩১১২ জন করোনার উপসর্গ নিয়ে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে এসে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৩৬১ জন।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা জানান, ‘মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সুরক্ষিত থাকতে পারেন, সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে। সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহে এবং ব্যবহার নিশ্চিত করা হয়েছে’।

করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের নির্দেশে পুলিশ সদস্যদের মধ্যে বিভিন্ন ধরনের করোনা প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সাথে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সব পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..