1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৯:৩৭ পূর্বাহ্ন

পুনরায় ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন শুরু ।জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০

স্পোর্টস ডেস্ক: এক সপ্তাহ বন্ধ থাকার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ব্যবস্থাপনায় আজ থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে পুনরায় শুরু হচ্ছে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন । দলের তিন জন সাপোর্টিং স্টাফের শরীরে করোনার অস্তিত্ব পাওয়ায় সতর্কতা হিসেবে অনুশীলন স্থগিত করা হয়েছিলো। তবে মিরপুরে অনুশীলন বন্ধ থাকলেও দেশের অন্য ছয়টি ভেন্যুতে ব্যক্তিগত অনুশীলন চলমান ছিলো। প্রথমে তিন দিনের জন্য অনুশীলন স্থগিত করা হয়েছিল। পরবর্তীতে অনুশীলন স্থগিতের মেয়াদ বাড়িয়ে দেয় বিসিবি।

তবে শ্রীলংকার বিপক্ষে সিরিজটি দ্রুতই এগিয়ে আসছে। তাই বোর্ড চায়, খেলোয়াড়রা যত দ্রুত সম্ভব মাঠে ফিরে আসুক। মূলত, শ্রীলংকা সফরকে সামনে রেখে ইতোমধ্যে ছোট-ছোট গ্রুপে অনুশীলন শুরু করেছে বিসিবি। এটি বুধবার থেকে শুরুর পর থেকে চলতে থাকবে বলে জানিয়েছেন বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান।

তিনি বলেন, ‘দলের নিখুঁত অনুশীলনের সুযোগ করে দিতে আমরা ধীরে ধীরে গ্রুপের সদস্য সংখ্যা বাড়িয়ে দিবো। ব্যক্তিগত অনুশীলনের সাথে, একত্রে তিনজন খেলোয়াড়ও ঘাম ঝড়াচ্ছে।’
আকরাম আরও বলেন, শ্রীলংকা সিরিজের জন্য ২১ সেপ্টেম্বর থেকে কন্ডিশনিং ক্যাম্প শুরুর আগ পর্যন্ত খেলোয়াড়রা ব্যক্তিগত ও ছোট-ছোট গ্রুপে অনুশীলন চালিয়ে যাবেন।

ইতোমধ্যে দক্ষিণ আফ্রিকা থেকে ঢাকায় পৌঁছেছেন বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। তবে বাংলাদেশ সরকারের নিয়মনুসারে বাধ্যতামূলক ১৪ দিনের সেল্ফ-আইসোলেশনে থাকবেন ডোমিঙ্গো। কোয়ারেন্টাইন পর্ব শেষে দলের কন্ডিশনিং ক্যাম্পের দায়িত্ব নিবেন ডোমিঙ্গো।

এদিকে, ফ্লাইট জটিলতার কারনে সঠিক সময়ে আসতে না পারলেও, এখন ঢাকায় অবস্থান করছেন বোলিং কোচ ওটিস গিবসন। সোমবার পৌঁছানোর সূচি থাকলেও, একদিন দেরিতে ঢাকায় আসেন তিনি।

শ্রীলংকার উদ্দেশ্যে আগামী ২৭ সেপ্টেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ। শ্রীলংকায় পৌঁছানোর পর মূল অনুশীলন কার্যক্রম শুরু করবে টাইগাররা। সেখানে হাই পারফরমেন্স (এইচপি) দলের সাথে কিছু অনুশীলন ম্যাচও খেলবে জাতীয় দল। স্বাগতিক এইচপি দলের সাথে সিরিজ খেলতে লংকা সফরে যাচ্ছে বাংলাদেশের এইচপি দল।

বাংলাদেশ-শ্রীলংকার তিন ম্যাচের টেস্ট সিরিজের সূচি এখনো নির্ধারিত হয়নি। তবে বিসিবি ভাষ্য অনুযায়ী, ২৪ অক্টোকর থেকে প্রথম টেস্ট শুরু হবে। প্রথম দু’টেস্টে ভেন্যু হবে ক্যান্ডি। আর তৃতীয় ও শেষ টেস্টের ভেন্যু হবে কলম্বো।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..