দেশজুড়ে

নড়াইল জেলা যুব মহিলা লীগের আহবায়ককে বাদ রেখেই সম্মেলন অনুষ্ঠিত!

  জাগোকন্ঠ ২৬ জুলাই ২০২২ , ৪:৩৩ অপরাহ্ণ

নড়াইল প্রতিনিধি:

নড়াইল জেলা যুব মহিলা লীগের আহবায়ককে বাদ রেখেই বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে ! বাদ পড়েছেন যুগ্মআহবায়কও। এ ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশার মানুষ।

‘শিক্ষা সাম্য প্রগতি’ এ শ্লোগানে সোমবার (২৫ জুলাই) দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনের উদ্বোধন করেন যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি নাজমা আক্তার। প্রধান অতিথি ছিলেন-নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস এবং প্রধান বক্তা যুব মহিলা লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শারমিন সুলতানা শর্মী। এছাড়া বিশেষ অতিথি ছিলেন-জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলুসহ অনেকে।

এদিকে, জেলা যুব মহিলা লীগের আহবায়ক নাসিমা রহমান পলি ও যুগ্মআহবায়ক সুইটি বিশ্বাসকে সম্মেলনে আমন্ত্রণ জানানো হয়নি। এমনকি সম্মেলনের ব্যানারেও তাদের নাম ছিল না। সভাপতিত্ব কে করবেন, তাও উল্লেখ ছিল না।

এ ব্যাপারে নাসিমা রহমান পলি বলেন, জেলা যুব মহিলা লীগের সম্মেলনের ব্যাপারে আমাকে এবং যুগ্মআহবায়ক সুইটিকে অবগত করা হয়নি। লোকমুখে ও প্রচার-প্রচারণার মাধ্যমে আমরা সম্মেলনের বিষয়টি জেনেছি। এর আগে নড়াইলের তিনটি উপজেলায় যুব মহিলা লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শারমিন সুলতানা শর্মী আপা ও জেলা যুব মহিলা লীগের আহবায়ক কমিটির সদস্য সঞ্চিতা হক রিক্তা মিলে কমিটি করেছেন। সেখানেও আমাদের ডাকা হয়নি। কী কারণে আমাদেরকে বাদ দেয়া হয়েছে তা বোধগম্য নয়। আমাদের কোনো ভুল থাকলে কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলতে পারতেন।

অন্যদিকে জেলা যুব মহিলা লীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হলেও নতুন কমিটি ঘোষণা করা হয়নি। নেতৃবৃন্দ জানান, কেন্দ্র থেকে নতুন কমিটি ঘোষণা করা হবে।

সম্মেলনে বক্তারা বলেন, আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে নড়াইল জেলা যুব মহিলা লীগের নতুন কমিটি গঠনের মধ্য দিয়ে দলের সাংগঠনিক কর্মকান্ড আরো গতিশীল হবে। শেখ হাসিনার নেতৃত্বে আগামি নির্বাচনে দলকে বিজয়ী করতে হবে।

আরও খবর: