1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৫:৩৭ পূর্বাহ্ন

নিউজিল্যান্ডের মসজিদে হামলাকারীর যাবজ্জীবন |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: নিউজিল্যান্ডের মসজিদে বন্দুক হামলা চালিয়ে ৫১ জন মুসলিমকে হত্যার দায়ে ব্রেন্টন টারান্টকে বৃহস্পতিবার আদালত কোন প্যারোল ছাড়া যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে। বিচারক টারান্টকে ভয়ংকর “দানব” এবং “অমানবিক” হিসেবে উল্লেখ করেছেন।

বিচারক ক্যামেরণ ম্যান্ডার বলেন, টারান্টের “ভয়ংকর” আদর্শের “মূলে ছিল বিদ্বেষ” যা তাকে গত বছরে নিউজিল্যান্ডের সবচেয়ে ভয়ংকর সন্ত্রাসী হামলায় নিরীহ ও নিরস্ত্র নারী, শিশু ও পুরুষ হত্যায় উদ্বুদ্ধ করেছে।

নিউজিল্যান্ডের আইনী ইতিহাসে যাবজ্জীবন কারাদন্ডের অভূতপূর্ব এই রায় ঘোষণার সময় বিচারক ক্যামেরণ বলেন, “আদালত এধরনের হিংসাত্মক কার্যক্রম মেনে নেয় না।”

বিচারক বলেন, টারান্ট ডানপন্থী উগ্রবাদ প্রচারে ব্যর্থ হয়েছে,তিনি ঠান্ডা মাথায় নিরীহ মুসলিমদের গুলি করে হত্যা করেছেন, মুসলিমদের এখনো এই ভয়াবহ হামলার ক্ষত বহন করতে হচ্ছে।

২৯ বছর বয়সী অস্ট্রেলিয়ান শেতাঙ্গ আধিপত্যবাদী টারান্ট গত বছরের ১৫ মার্চ শুক্রবার জুমআর নামাজের সময় ক্রাইস্টচার্জের দু’টি মসজিদে ২০ মিনিট ধরে হামলা চালায়। টারান্টের বিরুদ্ধে এই হামলায় ৫১ জনকে হত্যা এবং ৪০ জনকে হত্যা চেষ্টার অভিযোগ আনা হয়। একই সঙ্গে সন্ত্রাসবাদের অভিযোগও আনা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..