1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৯:২৪ পূর্বাহ্ন

দেশে করোনায় আরও ৪২ জনের মৃত্যু ।জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : রবিবার, ৩০ আগস্ট, ২০২০

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ৪২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া, নতুন করে ১ হাজার ৮৯৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।

রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৪ হাজার ২৪৮ জনে। এছাড়া মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ১০ হাজার ৮২২ জনে।

এতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের জন্য দেশের সরকারি ও বেসরকারি ৯২টি ল্যাবে ১২ হাজার ১২০টি নমুনা সংগ্রহ করা হয়েছে, পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৯৩৪টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১৫ লাখ ৩৭ হাজার ৭৪৯টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫.৯০ শতাংশ। আর মোট পরীক্ষার মধ্যে ২০.২১ শতাংশের সংক্রমণ ধরা পড়েছে।

মৃত ৪২ জনের মধ্যে পুরুষ ৩৫ জন, নারী ৭ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ রয়েছেন ৩ হাজার ৩৩৫ জন বা ৭৮.৫১ শতাংশ এবং নারী রয়েছেন ৯১৩ জন বা ২১.৪৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১.৩৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা থেকে নতুন করে সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ৪৪ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ১ হাজার ৯০৭ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৬৪.৯৬ শতাংশ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) দেয়া তথ্য অনুযায়ী, রোববার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৪৯ লাখ ১৭ হাজার ১৫১ জনে। এছাড়া এ পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ লাখ ৪১ হাজার ৫৪৯ জন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..