দেশজুড়ে

দাম বৃদ্ধির খবরে মাদারীপুরে পাম্পে পেট্রল প্রত্যাশিদের দীর্ঘ লাইন

  জাগোকন্ঠ ৬ আগস্ট ২০২২ , ১:৪৯ অপরাহ্ণ

মাদারীপুর প্রতিনিধ:

হঠাৎ পেট্রলের দাম বৃদ্ধির খবরে পুরনো দামে জ্বালানি কিনতে গত কাল রাত ১০ টার সময় থেকে মাদারীপুরের পাম্পগুলোতে বেড়ে যায় পেট্রল প্রত্যাশিদের দীর্ঘ লাইন। এ সময় জ্বালানি প্রত্যাশি ও বিক্রেতাদের মধ্যে শুরু হয় বাকবিতন্ডা। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত কাল রাতে সরকার কর্তিক পেট্রলের দাম বৃদ্ধির প্রজ্ঞাপন জারী করা হয়। এর সাথে সাথে সারা দেশের ন্যায় মাদারীপুরেও পুরনো দামে জ্বালানি কিনতে গত কাল রাত ১০ টার সময় থেকে মাদারীপুরের পাম্পগুলোতে বেড়ে যায় পেট্রল প্রত্যাশিদের দীর্ঘ লাইন। মটর সাইকেল, জীব, মাইক্রো, পিকাপ ও ট্রাক চালকরা কার আগে কে জ্বালানি নিবেন এ নিয়ে বেধে যায় হুলুস্থুল। এর মধ্যে কালকিনির ভূরঘাটার আবুল হাসেম ফিলিং স্টেশনে কিছুক্ষণ জন প্রতি ১লিটার পেট্রল প্রদান করেন। পরক্ষনে আর পেট্রল দেওয়া হবেনা বলে জানিয়ে দেয় পাম্প কর্তিপক্ষ। এমন ঘোষনায় জ্বালানি প্রত্যাশি ও বিক্রেতাদের মধ্যে শুরু হয় বাকবিতন্ডা। খবর পেয়ে কালকিনি পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পেও মটরসাইকেল প্রতি ২লিটার পেট্রল প্রদান করা হয়।

কালকিনি ৯নং ওয়ার্ড পৌর কমিশনার আসাদুজ্জামান লাবু বলেন, রাত বারটার পর পেট্রলের দাম বৃদ্ধি হওয়ার কথা কিন্তু এ পাম্পের মালিক পক্ষ ও কর্মচারিরা অসৎ উদ্দেশ্যে হাসিলের জন্য আগে থেকেই পেট্রল দেওয়া বন্ধ করে দিয়েছিল।

আবুল হাসেম পাম্পের মালিক, সান্টু মাতুব্বর জানান, পাম্পে এমন কোন ঘটনা পাম্পে ঘটেনি।

কালকিনি থানা অফিসার ইনচার্জ শামিম হাসান জানান, আমরা পাম্পে এসে উত্তেজিত পরিস্থি শান্ত করি এবং সিরিয়ালের মাধ্যমে সকলকে পেট্রল প্রদানে সহায়তা করি।

আরও খবর: