সোশ্যাল মিডিয়া

দক্ষিণ আফ্রিকায় আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ

  জাগো কণ্ঠ ডেস্ক ২৬ জুলাই ২০২৩ , ৩:০৫ পূর্বাহ্ণ

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দক্ষিণ আফ্রিকাতে শান্তি ও উন্নয়ন সমাবেশ করেছে শাখা আওয়ামী লীগ ও যুবলীগ।

রোববার বেলা ১১টায় জোহানসবার্গের ফোর্ডসবার্গ প্রাইমারি স্কুল মাঠে বিভিন্ন ইউনিট ও প্রাদেশিক কমিটির নেতাকর্মীদের অংশগ্রহণে এ কর্মসূচি পালিত হয়।

কোরআন তেলাওয়াত ও জাতীয় সঙ্গীতের মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাখাওয়াত হোসেন ও ইব্রাহিম সোহাগ। আর এতে সভাপতিত্ব করেন দক্ষিণ আফ্রিকা আওয়ামী লীগের সভাপতি ডা. লুৎফর রহমান রুপম।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দক্ষিণ আফ্রিকা শাখা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা সাব-সেক্টর কমান্ডা ডাক্তার মো. আলমগীর কাজী। তিনি বলেন, নেলসন মেন্ডেলা যেমন দক্ষিণ আফ্রিকার জাতির পিতা। তেমনি বঙ্গবন্ধু বাংলাদেশের জাতির পিতা। বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশ হয় না।

শান্তি ও উন্নয়ন সমাবেশে বক্তব্যে দক্ষিণ আফ্রিকা আওয়ামী লীগের সাংগঠনিক বিভিন্ন বিষয়ে নেতাকর্মীদের দিকনির্দেশনা দিয়ে সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল তানসেন বলেন, গত কয়েক বছরে যারা দেশে গেছেন তারা দেখেছেন শেখ হাসিনা সরকার দেশে কী ধরনের উন্নয়ন করেছেন। আগামী মাসে নেত্রী দক্ষিণ আফ্রিকা সফর করবেন।  আমরা সবাই ঐকবদ্ধভাবে নেত্রীকে বরণ করে নিতে প্রস্তুত আছি।

এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- দক্ষিণ আফ্রিকা শাখা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আওয়াল সোহেল, ইব্রাহিম সোহাগ, রাজিব সারওয়ার, সায়েম রহমান, বাদল মৃধা প্রমুখ।

দক্ষিণ আফ্রিকা আওয়ামী লীগ ও যুবলীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে  আলোচনা শেষে দুপুরে দেশীয় খাবার পরিবেশন করা হয়। এতে দূরদূরান্ত থেকে আগত আমন্ত্রিত নেতাকর্মীসহ চারশতাধিক প্রবাসী অংশ নেন।

আরও খবর: