1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৯:২০ পূর্বাহ্ন

ঢাবিতে র‌্যাগ-ডে নিষিদ্ধ নয় |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০

নিজেস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) র‌্যাগ-ডে নিষিদ্ধ করা হয়নি। তবে অনাকাঙ্খিত ঘটনা এড়াতে একটি কমিটি গঠন করেছে ঢাবি কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলরকে (প্রশাসন) আহবায়ক করে চার সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যরা হলেন, ডিন-কলা অনুষদ, সদস্য, ডিন-জীববিজ্ঞান অনুষদ, সদস্য, ডিন-বিজনেস স্টাডিজ অনুষদ-সদস্য, প্রক্টর-সদস্য সচিব।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে দু:খ প্রকাশ করে এ কথা বলা হয়েছে। এতে বলা হয়, ০২ সেপ্টেম্বর বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ‘র‌্যাগ-ডে নিষিদ্ধ’ সংক্রান্ত একটি তথ্য অসাবধানতাবশত ভিন্নভাবে উপস্থাপিত হয়েছে। এ জন্য দু:খিত।

মূলত কাউন্সিলের সিদ্ধান্ত ছিল ‘র‌্যাগ -ডে পালনের নামে ক্যাম্পাসে বা আবাসিক হলে অনাকাঙ্খিত, অমানবিক, অসৌজন্যমূলক, শৃঙ্খলা পরিপন্থী কোন আচরণ যাতে সংগঠিত না হয়, তার প্রতি সংশ্লিষ্ট কর্তপক্ষকে সতর্ক নজর রাখতে হবে। ‘শিক্ষা সমাপনী’ গ্রাজুয়েশন উৎসব পালনের লক্ষ্যে অনুষ্ঠান/উৎসব/বর্ণাঢ্য র‌্যালি ইত্যাদি আয়োজনের নীতিমালা প্রণয়ন করতে হবে।’

বুধবার ঢাবি’র প্রশাসনিক ভবন অধ্যাপক আব্দুল মতিন চেীধুরী ভার্চুয়াল ক্লাসরুমে ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহারের মাধ্যমে একাডেমিক কাউন্সিলের এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আক্তারুজ্জামান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..