ক্যাম্পাস

ঢাকা কমার্স কলেজের অধ্যক্ষকে শোকজ

  জাগোকন্ঠ ২৬ অক্টোবর ২০২২ , ৩:৫৪ অপরাহ্ণ

মোঃ আমিন হোসাইন:

ঢাকা কমার্স কলেজের অধ্যক্ষকে শোকজ করেছে ঢাকা শিক্ষাবোর্ড। তিনি এইচএসসি পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব পালন করছেন। এইচএসসি পরীক্ষা নিয়ে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গে বোর্ডের সভায় নিজে উপস্থিত হওয়ার নির্দেশনা থাকলেও অধ্যক্ষ প্রতিনিধি পাঠিয়েছিলেন।

নিজে উপস্থিত না হয়ে প্রতিনিধি পাঠানোয় কারণ তার কাছে জানতে চেয়েছে ঢাকা শিক্ষাবোর্ড। গত (২৩ অক্টোবর) সোমবার তাকে শোকজ নোটিশ পাঠানো হয়।

বোর্ড জানিয়েছে, গত (২৩ অক্টোবর) বোর্ডের সব কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গে বোর্ড চেয়ারম্যানরে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় ভারপ্রাপ্ত কর্মকর্তার পরিবর্তে কোনো প্রতিনিধি না পাঠানোর জন্য বলা হয়েছিলো। কিন্তু এ ভারপ্রাপ্ত কর্মকর্তা সভায় উপস্থিত না হয়ে প্রতিনিধি পাঠিয়েছিলেন। তাই গতকাল সোমবার তাকে শোকজ নোটিশ পাঠিয়ে অনুপস্থিতির কারণ তিন কার্যদিবসের মধ্যে জানাতে বলা হয়েছে।

এই বিষয়ে ঢাকা কমার্স কলেজের অধ্যক্ষ ড.আবু মাসুদ মুঠোফোনে জাগোকণ্ঠের প্রতিবেদকে বলেন, আমি তখন ছুটিতে ছিলাম এবং শোকজের লিখিত জবাব দিয়েছি।

উল্লেখ্য, ৩৭টি কলেজের অধ্যক্ষকে শোকজ করেছে ঢাকা বোর্ড। তারা সবাই এইচএসসি পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব পালন করছেন। নিজে উপস্থিত না হয়ে প্রতিনিধি পাঠানোয় কারণ তাদের কাছে জানতে চেয়েছে ঢাকা বোর্ড।

আরও খবর: