1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৮:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
মেডিকেলে চান্স পেয়েও ভর্তি এবং পড়াশুনা চালানো অনিশ্চিত রাবেয়ার,দায়িত্ব নিলেন উপমন্ত্রী বগুড়া মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেল দরিদ্র চায়ের দোকানদারের ছেলে কিরন! স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী’র উপর সন্ত্রাসী হামলা! দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে ব্যবসায়ীদের সহযোগিতা চাইলেন স্বরাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় রেকর্ড ৭৮ জনের মৃত্যু, শনাক্ত ৫৮১৯ গাইবান্ধায় ছুরিকাঘাতে সাবেক সেনা সদস্য নিহত ফেনীতে শনাক্ত রোগীর সংখ্যা ৩ হাজার ছুঁই ছুঁই বরেণ্য রবীন্দ্রসঙ্গীত শিল্পী মিতা হক মারা গেছেন খ্যাতিমান লালনশিল্পী ফরিদা পারভীন করোনায় আক্রান্ত স্বনামধন্য গায়ক তপন চৌধুরী প্রাণঘাতী করোনায় আক্রান্ত

ঢাকামুখী মানুষের ঢল থেমে নেই

  • আপডেট টাইম : শনিবার, ৪ এপ্রিল, ২০২০

নিজস্ব প্রতিনিধিঃ  করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশে সাধারণ ছুটি ঘোষণা করে সবাইকে ঘরে অবস্থানের নির্দেশ দিয়েছে সরকার। কিন্তু সেই নির্দেশ অমান্য করে মানুষ আবারও ঢাকার দিকে ফিরতে শুরু করেছেন। গতকাল শুক্রবার থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মানুষের ঢল নামে। আজ শনিবার সকালেও একই চিত্র দেখা গেছে।

যানবাহন চলাচল বন্ধ জেনেও ঢাকামুখী মানুষের ঢল থেমে নেই। কিছু না পেয়ে পায়ে হেঁটেই রওনা দেন অনেকে। তাঁরা বলছেন, আজ থেকে অফিস খোলা। কাজে যোগ না দিলে চাকরি থাকবে না। তাই বাধ্য হয়েই ছুটছেন তাঁরা।আজ সকালে দেখা গেছে, ময়মনসিংহ থেকে ঢাকামুখী মহাসড়কে এখন অটোরিকশা, সিএনজিচালিত অটোরিকশা, পিকআপ ভ্যান আর ট্রাকভর্তি শুধু মানুষ আর মানুষ। এমন চিত্র দেখা যায় ঈদের সময়। এই যাত্রীদের গন্তব্য গাজীপুর, ঢাকা ও নারায়ণগঞ্জে। বিশেষ করে তাঁদের অধিকাংশই গার্মেন্টস সেক্টরের কর্মী। এই সময়ে প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাইরে বের হতে মানা করা হয়েছে, তারপরও কেন তাঁরা বের হয়েছেন—জানতে চাইলে কয়েকজন বলেন, তাঁরা নিরুপায়। পেটের দায়েই বের হতে হয়েছে তাঁদের। ভাবতে হচ্ছে পরিবারের ভবিষ্যতের কথা।গতকালের মতো আজকেও ময়মনসিংহ শহরের পাটগুদাম ব্রিজ মোড়, বলাশপুর ও মাসকান্দা বাইপাস এলাকায় প্রচুর মানুষ। তাঁরা সবাই কর্মস্থলে ফিরছেন। অনেকে কয়েক কিলোমিটার হেঁটেছেন, কিন্তু বাস পাননি। পরে বাধ্য হয়ে জীবনের ঝুঁকি নিয়ে ছুটছেন মালবাহী ট্রাক, অটোরিকশা, পিকআপভ্যানে করে। চোখে–মুখে করোনাভাইরাস নিয়ে আতঙ্কের পাশাপাশি যোগ হয়েছে কাজ হারানোর ভয়ও।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..