1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৫:১০ অপরাহ্ন

ডিসেম্বরের পাচ্ছে নতুন চেয়ারম্যান আইসিসি |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : সোমবার, ১২ অক্টোবর, ২০২০

নিজস্ব প্রতিবেদক:

আইসিসির চেয়ারম্যানের পদ থেকে অনেক আগেই পদত্যাগ করেছেন শশাঙ্ক মনোহর। তার পদত্যাগের পর ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটির পদ এখন পুরোপুরি ফাঁকা। এই পদে এখনও নতুন কাউকে নিয়োগ দিতে পারেনি আইসিসির বোর্ড অব ডিরেক্টরস।

এ নিয়ে বেশ কয়েকবার আনুষ্ঠানিক বৈঠক হয়ে গেলেও নির্দিষ্ট কারো সম্পর্কে কেউ ঐকমত্যে পৌঁছাতে পারেনি, এ কারণে আইসিসির চেয়ারম্যান পদেও নতুন কাউকে নিয়োগ দেয়া সম্ভব হয়নি।

তবে এবার সময় তারিখ নির্দিষ্ট করে দিলো আইসিসি। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটির কাছ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ডিসেম্বরের প্রথম সপ্তাহেই নির্বাচন করা হবে নতুন চেয়ারম্যানকে।

তবে এ জন্য সম্ভাব্য প্রার্থীদের নাম আইসিসিতে ১৮ অক্টোবরের মধ্যে জমা দেয়ার জন্য সদস্য দেশগুলোকে জানিয়েছে আইসিসি। অর্থ্যাৎ, আইসিসির নতুন চেয়ারম্যান নির্বাচনে মনোনীত প্রার্থীদের তালিকা তৈরি হয়ে যাবে ১৮ অক্টোবর। বর্তমান বোর্ড (আইসিসির) ডিরেক্টরদের মধ্য থেকেই নাম প্রস্তাব করতে হবে।

যদিও আইসিসি জানায়নি, কোন পদ্ধতিতে নতুন চেয়ারম্যান নির্বাচন করা হবে। তবে, পুরো বিষয়টার নেতৃত্ব দিচ্ছেন আইসিসির স্বাধীন অডিট কমিটির একজন চেয়ারম্যান।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘আইসিসির সংবিধান অনুসারে, চেয়ারম্যান নির্বাচন করা যাবে শুধুমাত্র বর্তমান বোর্ড ডিরেক্টর কিংবা সাবেক বোর্ড ডিরেক্টরদের মধ্য থেকে। প্রথমত বর্তমান বোর্ড ডিরেক্টরদের মধ্য থেকে কারো নাম প্রস্তাব করতে হবে। না হয়, দ্বিতীয় পর্যায়ে সাবেক কারো নাম প্রস্তাব করা যেতে পারে।’

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..