1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০১:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
সাংবাদিকদের লকডাউনে ‘মুভমেন্ট পাস’ নিতে হবে না : আইজিপি মাহে রমজান উপলক্ষে এক হাজার অসহায় পরিবারকে ইফতার সামগ্রী বিতরন করলেন; আ: লতিফ হাঐকার ফরিদপুরের ভাঙ্গায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কীভাবে নেবেন ‘মুভমেন্ট পাস’ জেনে নিন লকডাউনে কর্মহীন পরিবার পাবে নগদ ৫০০ টাকা ও খাবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শারীরিক অবস্থা স্থিতিশীল : চিকিৎসক চন্দ্রগঞ্জে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউনিট ও আর্থিক সহায়তার চেক বিতরন স্বাস্থ্য বিধি মেনে ই চলতে হবে; ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ নড়িয়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন; উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম

জাতীয় ভোক্তা অধিকার রাজধানী ঢাকাসহ সারাদেশে অভিযান পরিচালনায় ৬ লক্ষ ৮৩ হাজার ৫ শত টাকা জরিমানা |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০

নিজস্ব প্রতিবেদক,ঢাকা:

মসলা জাতীয় পণ্য সহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (২৩জুলাই) সকাল থেকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজধানী ঢাকাসহ সারাদেশের পাইকারি ও খুচরা বাজারে অভিযান পরিচালনা করেন।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সহনীয় রাখাসহ নকল ও ভেজাল প্রতিরোধে বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ঢাকাসহ সারাদেশে বাজার তদারকিমূলক কার্যক্রম পরিচালিত হয়।

নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার স্থিতিশীল রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ জাফর উদ্দীন এর নেতৃত্বে গঠিত টাস্কফোর্স কমিটির পরামর্শ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা এর সভাপতিত্বে অনুষ্ঠিত অধিদপ্তরের নিয়মিত কার্যক্রম সংক্রান্ত সকালের সভার সিদ্ধান্তক্রমে ঢাকাসহ সারাদেশে ৯৫টি বাজারে পাইকারি ও খুচরা তদারকি মূলক অভিযান পরিচালনা করা হয়। পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অধিক মূল্যে পণ্য/ঔষধ বিক্রয় করা, মেয়াদোত্তীর্ণ ও নকল পণ্য/ঔষধ বিক্রি করাসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে প্রশাসনিক ব্যবস্থায় ১৫২ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৬ লক্ষ ৮৩ হাজার ৫ শত টাকা জ‌রিমানা করা হয়।

পরিচালক (কার্যক্রম) মহোদয়ের সার্বিক তত্বাবধানে ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনী ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাগফুর রহমান।

এছাড়া ঢাকার বাইরে ৪৭ জন কর্মকর্তা বিভাগে উপ-পরিচালক ও জেলায় সহকারী পরিচালক গণের নেতৃত্বে বাজার অভিযান পরিচালিত হয়।

এছাড়াও টিসিবির ন্যায্য মূল্যের ট্রাকসেল তদারকি করা হয়।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহা ভোক্তাস্বার্থ সংরক্ষণে ভোক্তা ও ব্যবসা বান্ধব বাজার প্রতিষ্ঠার লক্ষ্যে সংশ্লিষ্ট সকলের অংশ ও  সহযোগিতা করার জন্য আহবান জানান।

এছাড়া ও করোনা পরিস্থিতিতে দেশের সকল ভোক্তা সাধারণ ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে বাজারে পণ্য ক্রয় বিক্রয়ের উদাত্ত আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..