1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৮:৩০ পূর্বাহ্ন

জাককানইবি পরিবহন পুলে যুক্ত হলো নতুন ২টি বাস

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
সাইফুল আলম, ত্রিশাল প্রতিনিধিঃ
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) পরিবহন পুলে যুক্ত হলো ২টি বড় বাস, ১টি মিনি বাস ও ১টি জীপ গাড়ি।
সাধারণ শিক্ষার্থীদের নির্বিঘ্ন যাতায়াতের জন্য ও বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান এর প্রচেষ্টায়  সাধারণ শিক্ষার্থীদের জন্য  দুইটি বড় বাস, শিক্ষক-কর্মকর্তাদের জন্য একটি মিনি বাস ও ট্রেজারারের  জন্য একটি পাজেরাে স্পাের্ট জীপ পরিবহন দপ্তরের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে যুক্ত হয়েছে।
 মঙ্গলবার (২৪ নভেম্বর) পরিবহন প্রশাসক মােঃ আরিফুর রহমান এই গাড়িগুলাে গ্রহণ করেন।
এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবীদ ড.মােঃ হুমায়ুন কবীর, প্রক্টর ড. উজ্জল কুমার প্রধান, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন)  মাে. হাফিজুর রহমান উপস্থিত ছিলেন।
আরো জানা যায়, করোনাকালীন বন্ধের আগ মুহুর্তে শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে ১টি বাস যুক্ত করা হয়েছিল।
এর পাশাপাশি নতুন আরো বেশ কয়েকটি বাস আগামী ছয় মাসের ভেতর যুক্ত করে জাককানইবির পরিবহন সংকট নিরসন করা হবে বলে জানিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।
বিশ্ববিদ্যালয়টির যাত্রার শুরু থেকেই শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের পরিবহন সংকট চরমে রয়েছে। বাস সংকট নিরসনে ব্যাক্তি মালিকানাধীন বাস ভাড়া করে আসছে প্রশাসন। এতে ঝামেলা ও ভোগান্তির মাত্রা বেড়ে যাওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।
বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোঃ রাকিবুল হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের পরিবহণ পুলে শিক্ষার্থীদের জন্য  নতুন দুইটি বাস সংযুক্ত করায় আমাদের অভিভাবক মাননীয় উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান স্যারকে অসংখ্য ধন্যবাদ।
 পরিবহণ সংকট দূরের জন্য আমাদের সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ একাত্মতা প্রকাশ করেছিল এবং বারাবরের মতই শিক্ষার্থীদের কাতারে থেকে প্রশাসনের কাছে দাবি গুলো তুলে ধরেছিল। তারই প্রেক্ষিতে উপাচার্য স্যার দ্রুত পরিবহণ সমস্যা সমাধানের কথা দিয়েছিলেন এর কিছুদিন পর নতুন ১টি নিজস্ব বাস পরিবহণ পুলে যোগ হয় তারই ধারাবাহিকতায় আজ আরো ২টি নতুন বাস ক্যাম্পাসে এসেছে। এ ছাড়াও ট্রেজারারের জন্য একটি জীপ ও শিক্ষক কর্মকর্তাদের জন্য  মিনি বাস ক্রয় করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন,
 আমার ছাত্রছাত্রীদের সুবিধা- অসুবিধা গুলো আমার  দেখতে হবে। তার প্রেক্ষিতে তিনটি বাস আনলাম, বন্ধের আগে একটি,  এখন আসলো দুইটি। সামনে আবার আসতে পারে। বিষয়টা নির্ভর করে ফান্ডের উপর।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..