1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১০:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
মেডিকেলে চান্স পেয়েও ভর্তি এবং পড়াশুনা চালানো অনিশ্চিত রাবেয়ার,দায়িত্ব নিলেন উপমন্ত্রী বগুড়া মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেল দরিদ্র চায়ের দোকানদারের ছেলে কিরন! স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী’র উপর সন্ত্রাসী হামলা! দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে ব্যবসায়ীদের সহযোগিতা চাইলেন স্বরাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় রেকর্ড ৭৮ জনের মৃত্যু, শনাক্ত ৫৮১৯ গাইবান্ধায় ছুরিকাঘাতে সাবেক সেনা সদস্য নিহত ফেনীতে শনাক্ত রোগীর সংখ্যা ৩ হাজার ছুঁই ছুঁই বরেণ্য রবীন্দ্রসঙ্গীত শিল্পী মিতা হক মারা গেছেন খ্যাতিমান লালনশিল্পী ফরিদা পারভীন করোনায় আক্রান্ত স্বনামধন্য গায়ক তপন চৌধুরী প্রাণঘাতী করোনায় আক্রান্ত

চাঁদপুরের ফরিদগঞ্জে নকল মিটারের সংযোগ দিয়ে চলছে বিদ্যুৎ ! ডিজিএম এর স্বেচছাচারিতার অভিযোগ |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : রবিবার, ৪ অক্টোবর, ২০২০
মো: আ:কাদির (চাঁদপুর) ফরিদগঞ্জ, প্রতিনিধি:
 ফরিদগঞ্জে পল্লী বিদ্যুৎ অফিসে স্বেচছাচারিতা ও অনিয়মের বেড়াজালে আটকে পড়ে দুর্ভোগ পোহাচ্ছে গ্রাহক সাধারন। আবেদন নিবেদন করেও মিটার না পাওয়ার সুযোগে একটি দালাল চক্র বাজার থেকে নকল মিটার সংগ্রহ করে দিয়েছে গ্রাহকের বাড়িতে। আসল মিটার না পেয়ে বিল পরিশোধ নিয়ে বিপাকে পড়েছে এক গ্রাহক ।ঘটনাটি ঘটেছে ফরিদগঞ্জের পশ্চিম গাব্দেরগাঁও গ্রামের খোকন বেপারীর বসত ঘরে।
বসত বাড়িতে নকল মিটারের কোন নথিপত্র অফিসে না থাকায় নির্ধারিত সময়ে বিদ্যুৎ বিল দিতে না পারায় অবশেষে বিষয়টি ফাঁস হয়ে যায় গতকাল। গত প্রায় ৮ মাস যাবৎ ওই নকল মিটারেই বিদ্যুত সংযোগের বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানোর পরও কোন সুরাহা না হওয়ায় বিল না দিতে পেরে বিপাকে আছে ওই গ্রাহ্ক। শুধু তাই নয়, নির্দিষ্ট দালালের মাধ্যমে প্রতি মিটার বাবৎ ২শ কিংবা ৫শ টাকা না পেলে মিটার সংযোগের আবেদনটি বাতিল করা হয়। এ ছাড়াও পল্লী বিদ্যুতের রয়েছ প্রায় ১ লাখ ১১ হাজার গ্রাহক।

খোজ নিয়ে জানা গেছে, উপজেলার গাব্দেরগাঁও গ্রামের খোকন বেপারী নামে এক ব্যক্তি গত প্রায় ৮ মাস আগে তার বসত বাড়িতে তিনটি খুটির মাধ্যমে একটি নকল মিটার সংযোগ দেয় এ উপজেলারই সাচিয়াখালি গ্রামের জৈনিক সেলিম নামের এক ইলেকট্রিশিয়ান। নকল মিটারটি সংযোগের পর প্রতি মাসেই ওই এলাকার মিটার রিডার জহির যথানিয়মে মিটারের রিডিং নিচ্ছেন। নকল মিটারের সংযোগের পর পল্লী বিদ্যুৎ অফিস থেকে কোন বিল প্রেরন না করার বিষয়টি স্বয়ং খোকন বেপারী ফরিদগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম এর নজরে আনেন। কিন্তু গত প্রায় ৮ মাসেও চেষ্টা করেও পল্লী বিদ্যুতের নির্ধারিত মিটার না পাওয়ায় বিল পরিশোধ করতে পারছে না ভুক্তভোগী খোকন বেপারী।
গতকাল সরেজমিনে গিয়ে দেখা যায়, খোকন বেপারীর বাড়ির দেয়ালে সাঁটানো রয়েছে নকল মিটার। আর এই নকল মিটারের মাধ্যমেই চলছে তার বাড়িতে বিদ্যুৎ।
এ নিয়ে খোকন বেপারী বলেন, তার বাড়িতে জৈনিক সেলিম নামের একজন ইলেকট্রিশিয়ানের মাধ্যমে সাঁটানো নকল মিটার সংযোগের বিষয়টি ডিজিএমকে জানানো হয়েছে। আসল মিটার দেই দিচ্ছি বলে শুধু আশ^স্ত করছে ডিজিএম।
তবে ইলেকট্রিশিয়ান সেলিম নিজিকে নির্দোষ দাবী করে বলেন, খোকন মিয়ার বাড়ির কাজ আমি করলেও ওই বাড়িতে নকল মিটার সংযোগের বিষয়টি আমি জানি না।
পল্লী বিদ্যুতের ফরিদগঞ্জের ডিজিএম মোঃ নুরুল হোসাইন গতকাল তার কার্যালয়ে এ প্রতিনিধিকে বলেন, নকল মিটার সংযোগের বিষয়টি জেনে আমি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিতে নির্দেশনা পাওয়ায় অপেক্ষায় রয়েছি। অপর এক প্রশ্নের জবাবে ডিজিএম আরো বলেন, মিটার সংযোগের বিষয়ে কেউ যদি আমার কথা বলে টাকা নেয় তাহলে তার হাত পা বেঁধে খবর দিতে বলেন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জিএম দেব কুমার মালো রোববার এ প্রতিনিধিকে বলেন, বিষয়টি জেনে আমি আজই (রোববার) ফরিদগঞ্জের ডিজিএমকে বলেছি যে, নকল মিটারের ওই লাইন সংযোগ কেটে দিয়ে উক্ত বিষয়ে থানায় রিপোর্ট দিতে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..