দেশজুড়ে

চট্টগ্রামে সপ্তম শ্রেণি পড়ুয়া ছাত্রী উদ্ধার, আটক ২

  জাগোকন্ঠ ৫ আগস্ট ২০২২ , ১১:০৫ পূর্বাহ্ণ

চট্টগ্রামের হাটহাজারী থেকে সপ্তম শ্রেণির এক ছাত্রীকে অপহরণের ২৪ ঘণ্টার মধ্যে উদ্ধার করেছে র‍্যাব। ছাত্রীকে অপহরণের অভিযোগে দুই জনকে আটক করা হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ভিকটিম একটি মাদরাসার সপ্তম শ্রেণির শিক্ষার্থী। পরিবারের সঙ্গে হাটহাজারীর মিরেরহাট এলাকায় ভাড়া বাসায় থাকত সে। গত ২ আগস্ট ওই ছাত্রীকে তার বাবা মাদরাসার আবাসিকে থেকে পড়ালেখার কথা বলেন। কিন্তু সে আবাসিকে থাকতে রাজি ছিল না। পরদিন কাউকে কিছু না বলে তার নানার বাড়ি চট্টগ্রাম নগরীর হালিশহরের উদ্দেশে বাসা থেকে বের হয়ে যায়। বিভিন্ন স্থানে খোঁজ করে মেয়েকে না পেয়ে বিষয়টি র‍্যাবকে জানান তার বাবা।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, ওই ছাত্রী বাসা থেকে বের হয়ে বিভিন্ন জায়গা ঘুরে ৩ আগস্ট সকাল ১০টার দিকে হাটহাজারী বাসষ্ট্যান্ড আসে। সেখানে পূর্ব পরিচিত জাহেদ (১৯) ও তার সহযোগী ইব্রাহীমের (২০) সঙ্গে মেয়েটির দেখা হয়। তারা মেয়েটিকে তার নানার বাড়ি পৌঁছে দেওয়ার কথা বলে সিএনজিতে তোলে।

কিন্তু তারা হালিশহর না গিয়ে অসৎ উদ্দেশ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একটি নির্জন জায়গায় ভিকটিমকে নিয়ে যায় এবং বিভিন্ন প্রলোভন দেখায়। পরে আসামিরা ভিকটিমকে নিয়ে দুপুরে চট্টগ্রাম নগরীর নিউমার্কেটে চলে আসে। এরপর নিউমার্কেট থেকে সিএনজি যোগে দুপুর সাড়ে ৩টার দিকে পাহাড়তলী বউ বাজার আমতল গেলে ভিকটিম কৌশলে পালিয়ে একটি বাসায় আশ্রয় নেয়।

নুরুল আবছার বলেন, পরবর্তীতে সেই বাসা থেকে বৃহস্পতিবার (৪ আগস্ট) র‍্যাব-৭ ভিকটিমকে উদ্ধার করে। একইসঙ্গে অপহরণকারীদের আটক করতে গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় ওইদিন হাটহাজারীর কলেজ মাঠ এলাকা থেকে জাহেদকে ও ফটিকছড়ির বিবিরহাট এলাকা থেকে ইব্রাহীমকে আটক করা হয়।

আরও খবর: