1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০১:০৪ পূর্বাহ্ন

ক্রিকেটে জরিমানায় অভিনব ইতিহাস |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০

স্পোর্টস ডেস্ক: ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মত এক অভিনব ঘটনা ঘটলো। ক্রিকেটার ছেলেকে জরিমানা করলেন ম্যাচ রেফারি বাবা। ম্যানচেষ্টার সদ্য শেষ হওয়া টেস্টে পাকিস্তানের বিপক্ষে ‘অশ্লীল ভাষা’ ব্যবহার করায় ইংল্যান্ডের পেসার স্টুয়ার্ট ব্রডকে জরিমানা করেছেন তার বাবা ঐ ম্যাচের রেফারি ক্রিস ব্রড।

ইংল্যান্ড-পাকিস্তানের তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ম্যাচ রেফারি ছিলেন ক্রিস। আর ইংল্যান্ডের হয়ে খেলতে নামেন স্টুয়ার্ট। ম্যাচের চতুর্থ দিন সকালে পাকিস্তানের দ্বিতীয় ইনিংসের ৪৬তম ওভারে ইয়াসির শাহকে আউট করে অশ্লীল ভাষা ব্যবহার করেন স্টুয়ার্ট। যা আইসিসির আচরণ বিধি ভঙ্গ।

আইসিসি আচরণ বিধির ২ দশমিক ৫ ধারা ভঙ্গ করায় স্টুয়ার্টকে শাস্তি দেন ক্রিস। শাস্তি হিসেবে ম্যাচ ফি’ ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে ব্রডকে। সাথে তাকে দেয়া হয়েছে একটি ডেমেরিট পয়েন্ট। ব্রড শাস্তি মেনে নেওয়ায় শুনানির প্রয়োজন পড়েনি।

আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, আচরণবিধি ভঙ্গ করায় ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে ব্রডকে। বাবার কাছ থেকে শাস্তি পেয়ে কৌতুক করে বলেছেন এবারের বড় দিনে বাবাকে উপহার দেবেন না ব্রড।

ক্রিকেট ইতিহাসে এই প্রথম ম্যাচ রেফারি বাবার কাছে শাস্তি পেলো ক্রিকেটার ছেলের। এই নিয়ে গত ২৪ মাসে মোট ৩টি ডিমেরিট পয়েন্ট জমা হলো ব্রডের নামের বিপরীতে। আগের দু’টি পেয়েছেন- ২০১৮ সালে ভারতের বিপক্ষে ট্রেন্ট ব্রিজ টেস্টে ও চলমান বছরের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

তবে আইসিসির আচরণবিধি অনুযায়ী, দুই বছর সময়ের মধ্যে কোনো ক্রিকেটার চারটি ডিমেরিট পয়েন্ট পেলে একটি টেস্ট, দু’টি ওয়ানডে বা দু’টি টি-২০তে নিষিদ্ধ হবেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..