বিনোদন

ক্যাটরিনার আকর্ষণীয় ফিগারের ডায়েট রহস্য

  জাগো কণ্ঠ ডেস্ক ১৭ জুলাই ২০২৩ , ২:৩৮ পূর্বাহ্ণ

কে বলবে বলিউডের অন্যতম ‘ফিটেস্ট নায়িকা’, ‘মোম সুন্দরী’ ও ‘বার্বি ডল’ আখ্যায়িত ক্যাটরিনা কাইফের বয়স চল্লিশের ঘর পেরিয়েছে? বয়সের সঙ্গে পাল্লা দিয়ে তার সৌন্দর্য যেন বেড়েই চলেছে দিনের পর দিন। কোন জাদুকরী ডায়েটে এমন ম্যাজিক, জানেন?

শরীরচর্চা এবং ডায়েটের ক্ষেত্রে বেশ সচেতন ক্যাট। নিত্যদিন যথাযথ ওয়ার্টআউটের সঙ্গে খাওয়া-দাওয়াও করেন বেশ মেপে। যে সমস্ত খাবার এনার্জি বাড়ায় সেসব খাবারই প্লেটে রাখেন তিনি, যাতে ব্যস্ত শিডিউলেও দিব্যি ছুটে বেড়ানো যায়। তাহলে জেনে নেওয়া যাক সুন্দরীর ডায়েট রহস্য।

দিনে দুইবার বাড়ির তৈরি হালকা খাবার খাওয়া পছন্দ ক্যাটরিনার। সেদ্ধ সামুদ্রিক মাছ, কিংবা স্যতে করা সিম, অ্যাভোকাডো সালাদ, লেটুস ব়্যাপ– ঘুরিয়ে ফিরিয়ে থাকে নায়িকার ডায়েট চার্টে।

শরীর ঠান্ডা রাখার জন্য ক্যাটরিনা রোজ লাউ, সিলারি পাতা ও শসার জুস খান। খুব কম ক্যালোরি তবে পুষ্টিগুণ দারুণ। শরীর হাইড্রেট রাখার পাশাপাশি ব্লাড প্রেশারও নিয়ন্ত্রণে রাখে এ শাক-সবজি।

প্রতিদিন সকালে খালি পেটে রাতে ভিজিয়ে রাখা আটটি কিসমিস ও মৌরী খান অভিনেত্রী। কিসমিস ওজন নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে এবং হজমে সাহায্যকারী। এমনকি এটি হাড়ের পক্ষেও ভালো।

মৌসুমি শাক-সবজি এবং ফল থাকে এ সুন্দরীর ডায়েট চার্টে।

হট স্যুপ কিংবা স্ট্যুয়ের ভক্ত অভিনেত্রী। মুসুর ডালে ডাটা কিংবা নানা সবজি ফেলে যে স্যুপ তৈরি হয়, সেটা তার প্রিয়। ব্রকোলি স্ট্যুও খান এ নায়িকা।

এছাড়াও মিষ্টি খেতে ভালবাসেন ক্যাটরিনা, কিন্তু উপায় নেই! তাই বাড়িতে খেজুর দিয়ে তৈরি করা ‘ডেট বল’ খান। খেজুর ফাইবার এবং অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর এবং রক্তে শর্করার মাত্রা খুব বাড়ায় না।