1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১২:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
মাহে রমজান উপলক্ষে এক হাজার অসহায় পরিবারকে ইফতার সামগ্রী বিতরন ফরিদপুরের ভাঙ্গায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কীভাবে নেবেন ‘মুভমেন্ট পাস’ জেনে নিন লকডাউনে কর্মহীন পরিবার পাবে নগদ ৫০০ টাকা ও খাবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শারীরিক অবস্থা স্থিতিশীল : চিকিৎসক চন্দ্রগঞ্জে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউনিট ও আর্থিক সহায়তার চেক বিতরন স্বাস্থ্য বিধি মেনে ই চলতে হবে; ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ নড়িয়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করলেন; উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম ৬ পণ্যের দাম নির্ধারণ করে দিয়েছে সরকার

কাল থেকে বন্ধ থাকবে সব ধরনের গণপরিবহন

  • আপডেট টাইম : রবিবার, ৪ এপ্রিল, ২০২১

আগামীকাল থেকে বন্ধ থাকবে সব ধরনের গণপরিবহন। এমনটাই জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার (৪ এপ্রিল) সচিবালয়ে নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

যদিও এবার নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকছে- জরুরি সেবা, পণ্যপরিবহন, জ্বালানি, ঔষধ, পচনশীল, সংবাদপত্র, ত্রাণবাহী পরিবহণ ও গারমেন্স সামগ্রী।

এর আগে শনিবার (৩ এপ্রিল) তিনি জানিয়েছিলেন, আগামী সোমবার (৫ এপ্রিল) থেকে দেশে এক সপ্তাহের জন্য লকডাউন চলবে। তবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত ও নির্দেশনা জনপ্রশাসন মন্ত্রণালয় জানাবে।

ওবায়দুল কাদেরের পাশাপাশি লকডাউন দেওয়ার কথা জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। এক ভিডিয়ো বার্তায় তিনি বলেছিলেন, দ্রুত বেড়ে যাওয়া করোনার সংক্রমণ রোধ করার স্বার্থে সরকার দু-তিন দিনের মধ্যেই সারা দেশে লকডাউনের সিদ্ধান্ত নিতে যাচ্ছে।

তিনি আরও বলেন, লকডাউন চলাকালে শুধু জরুরি সেবা দেয়, সে ধরনের প্রতিষ্ঠানগুলো খোলা থাকবে। আর শিল্প-কলকারখানা খোলা থাকবে, যাতে শ্রমিকরা স্বাস্থ্যবিধি মেনে এবং বিভিন্ন শিফটিংয়ের মাধ্যমে কলকারখানায় কাজ করতে পারেন।

অবশ্য সরকারের মন্ত্রিসভার দুই সদস্য লকডাউনের কথা জানালেও এখন পর্যন্ত এ সংক্রান্ত কোনো প্রজ্ঞাপন জারি করা হয়নি।

গত বছরের মার্চে দেশে করোনা সংক্রমণ ধরা পড়ার পরও বাংলাদেশ লডকাউনের পথে হাঁটেনি। তবে ২৬ মার্চ থেকে ৩১ এপ্রিল পর্যন্ত ধাপে ধাপে দেওয়া হয় সাধারণ ছুটি।

এর মধ্যে লম্বা একটা সময় করোনা নিয়ন্ত্রণে থাকলেও গরম শুরুর পর থেকেই দেশে ক্রমেই বাড়ছে করোনার সংক্রমণ। বাংলাদেশে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে বলে দাবি করছেন বিশেষজ্ঞরা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে মাস্ক পরা বাধ্যতামূলক এবং জনসমাগমে বিধিনিষেধ টেনে ১৮ দফা নির্দেশনা জারি করেছে সরকার। গণপরিবহনগুলোতে যাত্রী কম বসানোর নির্দেশনা দিয়ে ভাড়া বাড়ানো হয়েছে ৬০ শতাংশ। ভাড়া বাড়ানো হয়েছে লঞ্চেও।

শনিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় দেশে করোনা শনাক্ত হয়েছে আরও ৫ হাজার ৬৮৩ জনের শরীরে। আর মৃত্যু হয়েছে ৫৮ জনের।

দেশে এ পর্যন্ত করোনা রোগী শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৩০ হাজার ২৭৭। এর মধ্যে মৃত্যু হয়েছে ৯ হাজার ২১৩ জনের।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..