দেশজুড়ে

কালীগঞ্জে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষ্যে সাংবাদিকদের সাথে মতবিনিময়

  জাগোকন্ঠ ২০ জুলাই ২০২২ , ৮:২৪ পূর্বাহ্ণ

মো. সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ
মুজিববর্ষে ভূমি ও গৃহহীন থাকবে না কেউ এ জন্য ৩য় পর্যায়ে (২য় ধাপে) ভূমি ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হবে। এ উপলক্ষ্যে কালীগঞ্জ উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০ জুলাই) সকাল ১১ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে, উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উক্ত সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আসসাদিকজামানের সভাপতিত্বে উক্ত সভায় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীনা আক্তার সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদানপূর্বক ভূমি ও গৃহহীন পরিবারকে একক গৃহ নির্মাণের মাধ্যমে পুনর্বাসনের লক্ষ্যে ২০২০-২০২১ অর্থবছরে প্রথম পর্যায়ে সারাদেশে ৬৬ হাজার ১৮৯টি গৃহ নির্মাণের জন্য অর্থ বরাদ্দ করা হয়েছে। যার মধ্যে কালীগঞ্জ উপজেলায় ২৫ টি গৃহ বরাদ্দ ও হস্তান্তর করা হয়েছে। দ্বিতীয় পর্যায়ে সারাদেশে ৫৩ হাজার ৩৪০টি ভূমি ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের মধ্যে কালীগঞ্জ উপজেলায় ২০টি গৃহ বরাদ্দ ও নির্মাণ করে পরিবারকে হস্তান্তর করা হয়েছে।

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ২৬ এপ্রিল মঙ্গলবার সকাল ১১ টায় তৃতীয় পর্যায়ে ৩২ হাজার ৯০৪টি ভূমি ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রধান কার্যক্রম এর শুভ উদ্বোধন করেন। এর মধ্যে কালীগঞ্জ উপজেলায় তুমিলিয়া ইউনিয়নের দক্ষিণ রাজনগরে ৪৫টি ঘর হস্তান্তর করা হয়েছে।

কালীগঞ্জ উপজেলায় সর্বমোট ১২৭টি পরিবারকে ঘর নির্মাণ করে দেয়া হবে এর মধ্যে ৯০টি ঘর নির্মাণ করে পরিবারকে হস্তান্তর করা হয়েছে।

তৃতীয় পর্যায়ে (২য় ধাপে) আরও ২৬ হাজার ২২৯টি ভূমি ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর। যার মধ্যে কালীগঞ্জ উপজেলায় ৩৭টি গৃহ বরাদ্দ প্রদান করা হয়েছে। মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের তৃতীয় পর্যায়ের (২য় ধাপে) এসব পরিবারের হাতে তুলে দেওয়া হচ্ছে দুই শতক জমিসহ আধাপাকা নতুন ঘর।

আরও খবর: