1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৯:২৩ পূর্বাহ্ন

করোনায় ২৪ ঘন্টায় মারা গেছেন ৩৪ জন |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : শনিবার, ১৫ আগস্ট, ২০২০

নিজেস্ব প্রতিবেদক : দেশে করোনাভাইরাস শনাক্তের ১৬১তম দিনে ২৪ ঘন্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৩৪ জন মৃত্যুবরণ করেছেন। আর সুস্থ হয়েছেন ১ হাজার ১২ জন।

গতকালও ৩৪ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ৬২৫ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ। ৫ আগস্ট থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

শনিবার স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ১২ জন। গতকালের চেয়ে ৭৪০ জন কম সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ৭৫২ জন। এ পর্যনÍ সুস্থ হয়েছেন ১ লাখ ৫৭ হাজার ৬৩৫ জন।

তিনি জানান, আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৪২ শতাংশ। আগের দিন এই হার ছিল ৫৭ দশমিক ৬১ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার শূন্য দশমিক ১৯ শতাংশ কম।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১২ হাজার ৮৯১ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৬৪৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১২২ জন কম শনাক্ত হয়েছেন। গতকাল ১২ হাজার ৮৫৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ২ হাজার ৭৬৬ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৫১ শতাংশ। আগের দিন এ হার ছিল ২২ দশমিক ৫২ শতাংশ। আগের দিনের চেয়ে আজ শনাক্তের হার শূন্য দশমিক শূন্য ১ শতাংশ কম।

দেশে এ পর্যন্ত মোট ১৩ লাখ ৪১ হাজার ৬৪৮ জনের নমুনা পরীক্ষায় ২ লাখ ৭৪ হাজার ৫২৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৪৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৮০০ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৩ হাজার ৭৫৭ জনের। গতকালের চেয়ে আজ ৯৫৭টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ৮৭টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৮৯১ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১২ হাজার ৮৫৬ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৩৫টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..