1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:৪৬ পূর্বাহ্ন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্ত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৯৬৭ জনে। গতকাল মৃত্যু হয়েছিল ২৪ জনের।
দেশের করোনা শনাক্তের ২৭৮তম দিন। এক দিনে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরো এক হাজার ৮৬১ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৪ লাখ ৮৫ হাজার ৯৬৫ জন করোনা রোগী। এদিকে গতকাল আক্রান্ত হয়েছিল দুই হাজার ১৫৯ জন।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৬ হাজার ২৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া একদিনে নতুন করে ৪ হাজার ৪৮৬ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে করোনাভাইরাস থেকে সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়ালো ৪ লাখ ১০ হাজার ৪৫২ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এদিকে বিশ্বজুড়ে করোনাভাইরাসের দৈনিক সংক্রমণ দিন দিন বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ছয় লাখ ৪৩ হাজার মানুষের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া মারা গেছেন ১২ হাজার ২৬০ জন। এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ১৫ লাখ ৭৬ হাজার ১৫১ জন। আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৯২ লাখ ৬০ হাজার ৪৪ জন। তবে স্বস্তির খবর হচ্ছে, এরই মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৮০ লাখ ১৩ হাজারের বেশি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..