1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৯:১৯ পূর্বাহ্ন

কমছে করোনা পরীক্ষার ফি |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা পরীক্ষার সংখ্যা আরো বৃদ্ধি করতে পরীক্ষার ফি দ্রুততম সময়ে আরো কমানো হচ্ছে।

তিনি বলেন, ‘পূর্বে সরকারি হাসপাতালে পরীক্ষার ফি ছিল ২০০ টাকা, যা নতুনভাবে করা হচ্ছে ১০০ টাকা এবং বাড়িতে নমুনা পরীক্ষার ফি ৫০০ টাকার পরিবর্তে করা হচ্ছে ৩০০ টাকা। এই ফি আগামী দুই একদিনের মধ্যেই কার্যকর করা হবে।’

স্বাস্থ্যমন্ত্রী বুধবার দুপুরে সচিবালয়ের, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে মিডিয়া ব্রিফিংকালে এসব কথা বলেন।

ফি কেন কমানো হলো এ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “করোনা আক্রান্ত কিনা তা নিশ্চিত করার জন্য মানুষ যাতে আরো বেশি পরীক্ষা করায় সে বিষয়ে প্রধানমন্ত্রী দেশের সাধারণ মানুষের কথা বিবেচনা করে করোনা পরীক্ষার এই নতুন ফি নির্ধারণ করে দিয়েছেন।”

দেশে ভ্যাকসিন আনা প্রসঙ্গে চীন, রাশিয়া, আমেরিকা, যুক্তরাজ্যসহ সব দেশের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখে ভ্যাকসিনের গুণগত মান, সহজলভ্যতা, কার্যকারিতা বিচার বিশ্লেষণ করা হচ্ছে বলেও স্বাস্থ্যমন্ত্রী উল্লেখ করেন।

কোভিড ডেডিকেটেড হাসপাতালে বর্তমানে ৭০ ভাগ শয্যা খালি রয়েছে। এতে করে সেখানে বহুসংখ্যক চিকিৎসক, নার্স কর্মহীন বসে থাকছে। কাজেই যেসকল হাসপাতালে কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা একেবারেই কম সেগুলোকে নন-কোভিড হাসপাতালে পরিণত করতে সরকার কাজ করছে। এতে নন-কোভিড রোগীরা আরো বেশি উপকৃত হবে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..