অর্থনীতি

ঈদের আমেজে চলছে ‘ব্যাংক’

  জাগোকন্ঠ ১২ জুলাই ২০২২ , ১:০০ অপরাহ্ণ

পবিত্র ঈদুল আজহার টানা চার দিনের ছুটি শে‌ষে মঙ্গলবার (১২ জুলাই) খুলেছে ব্যাংক-বিমা, আর্থিক প্রতিষ্ঠান ও শেয়ারবাজার। ত‌বে ম‌তি‌ঝিল ব্যাংকপাড়ায় বিরাজ করছে ঈদের আমেজ। চিরচেনা প্রাণচাঞ্চল্য ও ব্যস্ততা নেই। ত‌বে প্রথম কর্মদিবসে কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতি ছিল স্বাভা‌বিক।

রাজধানীর ব্যাংকপাড়া মতিঝিল, দিলকুশা ঘুরে দেখা গেছে এমন চিত্র। ব্যাংকগু‌লো‌তে কা‌জের চাপ কম থাকায় গল্প আর ঈদের শু‌ভেচ্ছা বিনিময় কর‌ছেন অ‌নে‌কে। বাংলাদেশ ব্যাংকেও একই চিত্র।

ম‌তি‌ঝিলে সোনালী ব্যাংকের লোকাল অফিসের জেনারেল ম্যানেজার মো. রেজাউল কা‌রিম ব‌লেন, ঈদের পর আজ‌ প্রথম অ‌ফিস। স্বাভাবিকভাবেই গ্রাহক কম। ঈদের ছুটিতে লোকজন গ্রামের বাড়ি গেছেন। তাই আজ অন্যান্য দিনের তুলনায় গ্রাহক অনেক কম। লেনদেনও কম। আমাদের ব্যাংকে কর্মী উপস্থিতি প্রায় ৯৫ শতাংশ। বাকি কয়েকজন ছুটিতে আছেন। অনেকটা ঢিলেঢালাভাবে কার্যক্রম চলছে। যারা ব্যাংকে আসছেন আমরা তাদের সেবা দিচ্ছি। এ সপ্তাহ এমনই যাবে। আগামী রোববার নাগাদ পুরোপুরি স্বাভাবিক হয়ে যাবে।

ব্যাংকে আসা এক গ্রাহক আলমগীর হোসেন জানান, ব্যাংকে এলাম একটা ডিপোজিটের টাকা জমা দিতে, ৫ মিনিটেই কাজ শেষ। ঢাকায় লোকজন কম, রাস্তায় যানজট নেই; ব্যাংকেও ভিড়ও কম। কম সময়ে কাজ সেরে ফেলেছি।

গত রোববার (১০ জুলাই) দেশে উদযাপিত হয়েছে পবিত্র ঈদুল আজহা। ঈদ উপলক্ষে ৯, ১০ ও ১১ জুলাই (শনিবার, রোববার ও সোমবার) সরকারি সাধারণ ছুটি ছিল। ঈদের ছুটির আগের দিন ছিল শুক্রবার সাপ্তাহিক ছুটি। বৃহস্পতিবার ছিল ঈদের আগে শেষ কর্মদিবস। সেই হিসাবে টানা চার দিন ঈদের ছুটি শেষে মঙ্গলবার অফিসপাড়ায় যোগ দিয়েছেন কর্মজীবীরা।

আরও খবর: