অর্থনীতি

‘ইউসিবি’ ব্যাংকের চেয়ারম্যানকে হয়রানির অভিযোগ

  জাগোকন্ঠ ২৮ জুলাই ২০২২ , ৯:৫২ পূর্বাহ্ণ

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরীকে হয়রানির অভিযোগ উঠেছে। জনসেবা করতে গিয়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন ও বড় ভাই ভূমিমন্ত্রীর রাজনৈতিক ভালো অবস্থানের কারণে তাকে ফাঁদে ফেলে বিতর্কিত ব্যক্তিতে পরিণত করতে একটি চক্র উঠে পড়ে লেগেছে বলে অভিযোগ।

অভিযোগ রয়েছে, চক্রটি একজন সাংবাদিককে গুমের নাটক সাজিয়ে আনিসুজ্জামান চৌধুরীকে ফাঁসানোর চেষ্টা করে। যদিও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তদন্তে সত্য উন্মোচিত হয়েছে।

এ বিষয়ে অনিসুজ্জামান চৌধুরী বলেন, আমাকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে হয়রানি করার জন্য একটি চক্র এই ষড়যন্ত্র করেছে। তারা যা কিছুই করেছে সব মিথ্যা প্রমাণিত হয়েছে।

চট্টগ্রামের বিশিষ্ট শিল্পপতি ও আওয়ামী লীগ নেতা প্রয়াত আকতারুজ্জামানের ছেলে আনিসুজ্জামান চৌধুরী। তার বড় ভাই ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

জানা গেছে, আনিসুজ্জামান ও সাইফুজ্জামানের জনপ্রিয়তা স্থানীয় রাজনীতিবিদদের গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। তারা দুই ভাইকে সামাজিকভাবে হেয় করার চেষ্টায় লিপ্ত হয়েছে। বংশগতভাবে বিপুল সম্পদের মালিক হওয়া সত্ত্বেও তাদের বিরুদ্ধে অন্যের জমি দখলের মিথ্যা অভিযোগ প্রচার করা হচ্ছে। আর তাদের সামাজিকভাবে হেয় করতে ব্যবহার করা হচ্ছে গণমাধ্যমকে। তাই আনিসুজ্জামান চৌধুরী মামলা করতে বাধ্য হয়েছেন বলে দাবি সংশ্লিষ্টদের। চট্টগ্রামে যার সি.আর মামলা নং ২১৭০/২০২০ (কোতোয়ালী, তারিখ ৯/১২/২০২০ ইং। ধারা ৫০০/৫০১/৫০২ স.বি.।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মামলাটি দায়েরের পর চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-২য় আদালত মামলাটি অনুসন্ধানের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম মেট্রোর পুলিশ সুপারকে নির্দেশ দেন। পিবিআই অনুসন্ধান এবং সাক্ষীদের জিজ্ঞাসাবাদ করে আদালতে প্রতিবেদন দাখিল করে। দাখিল করা প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে, প্রকাশিত সংবাদ অসত্য বলে প্রমাণিত হয়েছে।