রাজনীতি

ইউরিয়া সারের মূল্য বৃদ্ধিতে সিপিবির ক্ষোভ

  জাগোকন্ঠ ২ আগস্ট ২০২২ , ১:৫৫ অপরাহ্ণ

ইউরিয়া সারের দাম প্রতি কেজিতে ৬ টাকা বাড়ানোয় তীব্র ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। একই সঙ্গে সংগঠনটি অবিলম্বে মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার এবং প্রকৃত কৃষকের কাছে সরাসরি ভেজালমুক্ত সার পৌঁছানোর দাবি জানিয়েছে।

মঙ্গলবার (২ আগস্ট) সিপিবির কর্যালয়ে এক সভা থেকে এ ক্ষোভ ও দাবি জানানো হয়। পরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স জানান, সভায় প্রকৃত কৃষকের কাছে সরাসরি ভেজালমুক্ত সার পৌঁছানোর দাবি জানানো হয়েছে। বর্তমান বিশ্বের সংকটের অন্যতম রক্ষাকবচ হবে দেশের কৃষি উৎপাদন। দেশের কৃষক পর্যাপ্ত ফসল উৎপাদন করলেও সবসময় ফসলের লাভজনক মূল্য পান না। সারের মূল্য বৃদ্ধিতে ফসলের উৎপাদন খরচ বাড়াবে। তার প্রভাব পড়বে উৎপাদিত মূল্যের ওপর। ফলে সাধারণ মানুষের সংকট বাড়বে, যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

সভায় কম মূল্যে প্রকৃত কৃষকের কাছে কৃষি উপকরণ সরবরাহের দাবি জানানো হয়েছে বলে উল্লেখ করে প্রিন্স বলেন, সারাদেশে রেশন ব্যবস্থা, ন্যায্যমূল্যের দোকান চালুর দাবি পুনর্ব্যক্ত করা হয়। একইসঙ্গে চলমান দুঃশাসনের অবসান, নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কারসহ নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে গণসংগ্রাম গড়ে তুলতে দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

সভায় উপস্থিত ছিলেন সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলম, সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, সভাপতিমন্ডলীর সদস্য শামছুজ্জামান সেলিম, শাহীন রহমান, এ এন রাশেদা প্রমুখ।

আরও খবর: