আন্তর্জাতিক

আরব আমিরাতের আগামী সপ্তাহে আরও বৃষ্টির সম্ভাবনা।

  জাগোকন্ঠ ১৯ এপ্রিল ২০২৪ , ৬:২৩ অপরাহ্ণ

ইউ এ ই (দুবাই) প্রতিনিধি:

সংযুক্ত আরব আমিরাতে মঙ্গলবার অভূতপূর্ব বৃষ্টিপাত হয়েছে, যার ফলে সারা দেশে উল্লেখযোগ্য ক্ষতি হয়েছে। পরবর্তীতে পুনরুদ্ধারের প্রচেষ্টা চলমান থাকলেও, ঠিক এক সপ্তাহ পরে আবার বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের ন্যাশনাল সেন্টার অফ মেটিওরোলজি (এনসিএম) ২৩ এপ্রিলের আবহাওয়ার পূর্বাভাস জারি করেছে, যা মাঝে মাঝে মেঘের আচ্ছাদন সহ আংশিক মেঘলা অবস্থার ইঙ্গিত দেয়। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, যা নির্দিষ্ট এলাকায় তীব্র হতে পারে, এনসিএম জানিয়েছে। উপকূলীয় অঞ্চলেও তাপমাত্রা হ্রাস পেতে পারে।

তার পাঁচ দিনের পূর্বাভাস বুলেটিনে, এনসিএম মঙ্গলবারের জন্য হালকা থেকে মাঝারি উত্তর-পূর্ব থেকে দক্ষিণ-পূর্ব দিকের বাতাসের ভবিষ্যদ্বাণী করেছে, পরে উত্তর-পশ্চিম দিকে স্থানান্তরিত হবে এবং সম্ভাব্যভাবে ১৫ থেকে ২৫ কিমি প্রতি ঘণ্টা গতিতে পৌঁছবে, দমকা হাওয়ার সাথে ৪০ কিমি/ঘণ্টা পর্যন্ত পৌঁছবে৷

এনসিএম বলেছে যে এটি আজ আর্দ্র থাকবে বিশেষ করে উপকূলীয় এবং অভ্যন্তরীণ এলাকায়, কুয়াশা বা কুয়াশা তৈরির সম্ভাবনা রয়েছে। যাইহোক, দিন বাড়ার সাথে সাথে আকাশ আংশিক মেঘলা থেকে ফর্সা হয়ে যাবে, বিশেষ করে পূর্ব দিকে।

রোমান্টিক প্রেমের উক্তি বাবা নিয়ে উক্তি মধ্যবিত্ত নিয়ে উক্তি রাজনীতি নিয়ে উক্তি
বাতাস হালকা থেকে মাঝারি হবে, উত্তর-পূর্ব থেকে দক্ষিণ-পূর্ব দিকে প্রবাহিত হবে, গতিবেগ প্রতি ঘণ্টায় ১০ থেকে ২০ কিলোমিটারের মধ্যে থাকবে, মাঝে মাঝে ৩০ কিমি/ঘন্টা পর্যন্ত পৌঁছাবে।

শনিবার, সকালে আর্দ্রতা আশা করুন, বিশেষ করে উপকূলীয় এবং অভ্যন্তরীণ এলাকায়, কুয়াশা বা কুয়াশার সম্ভাবনা সহ, NCM বলেছেন। আগামীকাল বিকেল নাগাদ, আকাশ আংশিক মেঘলা থেকে ফর্সা হবে, পাহাড়ের উপর মেঘ তৈরি হওয়ার কিছু সম্ভাবনা রয়েছে, সম্ভবত বৃষ্টিপাত হতে পারে।