আন্তর্জাতিক

আমিরাতে মন্ত্রণালয় থেকে সৃজনশীল সৃষ্টির জন্যে ৩ লক্ষ টাকারও বেশি পর্যন্ত অনুদান পেতে পারেন।

  জাগোকন্ঠ ১৯ মে ২০২৪ , ৮:১৬ পূর্বাহ্ণ

মোহাম্মদ আরমান চৌধুরী,সংযুক্ত আরব আমিরাত:

সংযুক্ত আরব আমিরাতের সংস্কৃতি মন্ত্রণালয় সংস্কৃতি ও সৃজনশীলতার জন্য জাতীয় অনুদানের দ্বিতীয় চক্রের জন্য আমিরাতে আবেদনকারীদের জন্য তার দরজা খুলে দিয়েছে। অনলাইন আবেদনের শেষ তারিখ ১ জুন।

গত বছর চালু হওয়া এই প্রোগ্রামটি আমিরাতের ক্রিয়েটিভদের আর্থিক অনুদান প্রদান করে।
নির্মাণ এবং উৎপাদন অনুদান, যা ১ লক্ষ দিরহাম বা ৩১ লক্ষ টাকারও বেশি পর্যন্ত, ফিল্ম, সঙ্গীত, পারফরম্যান্স এবং ভিডিও গেমগুলিতে শৈল্পিক এবং সৃজনশীল কাজের উৎপাদন অর্থায়নের জন্য ডিজাইন করা হয়েছে।

৮০ হাজার দিরহাম মূল্যের প্রচার এবং স্থানীয় অংশগ্রহণ অনুদানের লক্ষ্য হল সৃজনশীল প্রকল্পগুলির প্রচার, বিতরণ এবং প্রকাশনাকে সমর্থন করার পাশাপাশি সৃজনশীলদের তাদের অংশগ্রহণের খরচে সহায়তা করে স্থানীয় সুযোগ এবং ইভেন্টগুলিতে অংশ নিতে উৎসাহিত করা।

এছাড়াও সৃজনশীলদের দক্ষতা ও প্রতিভা বৃদ্ধি করে, যেমন শর্ট কোর্স, রেসিডেন্সি, স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিশেষ প্রশিক্ষণ এবং অনুরূপ উন্নয়নের সুযোগগুলিকে সমর্থন করার জন্য ৫০০০০ দিরহাম পর্যন্ত একটি ক্ষমতা উন্নয়ন অনুদান রয়েছে।

আন্তর্জাতিক ভ্রমণ এবং গতিশীলতা অনুদান (৫০০০০ দিরহাম) বিশ্বব্যাপী প্ল্যাটফর্মে সংযুক্ত আরব আমিরাতের প্রতিনিধিত্ব করার সময় ভ্রমণ এবং বাসস্থানের খরচ তহবিল দ্বারা আন্তর্জাতিক ইভেন্টগুলিতে অংশগ্রহণে সৃজনশীলদের সমর্থন করার জন্য ডিজাইন করা।

প্রোগ্রামটি উদীয়মান এবং প্রতিষ্ঠিত আমিরাতে সৃজনশীল পেশাদারদের লক্ষ্য করে।আবেদনকারীদের তাদের প্রাসঙ্গিক সৃজনশীল ক্ষেত্রে একটি একাডেমিক পটভূমি থাকতে হবে বা একটি শক্তিশালী পেশাদার ট্র্যাক রেকর্ডের পাশাপাশি কমপক্ষে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

আরও খবর: