1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৮:৪৫ পূর্বাহ্ন

আনসার আল ইসলামের ৩ সক্রিয় সদস্য গ্রেফতার |জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : শনিবার, ১৫ আগস্ট, ২০২০

নিজেস্ব প্রতিবেদক: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের তিন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে এলিট ফোর্স র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শুক্রবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে র‌্যাব-৪ একটি দল চাঁপাইনবাবগঞ্জ থেকে তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলো- আবুল হায়াত (২৬), মো. আব্দুল কুদ্দুস (৩০), ও মো. আল-আমিন (৩০)। এদের প্রত্যেকের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়। র‌্যাব- ৪ এর সহকারী পরিচালক (মিডিয়া কো-অর্ডিনেটর) মো. জিয়াউর রহমান চৌধুরী শনিবার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, র‌্যাব সদস্যরা গত ২৭ জুলাই ‘আনসার আল-ইসলাম’ এর পাঁচ সদস্যকে গ্রেফতার করে। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে শুক্রবার দিবাগত রাতে র‌্যাব-৪ এর একটি দল চাঁপাইনবাবগঞ্জ থেকে এই তিন জনকে গ্রেফতার করে।

র‌্যাবের এ কর্মকর্তা আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল-ইসলাম’ এর সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। তাদের কাছ থেকে ‘আনসার আল-ইসলাম’ এর বিভিন্ন ধরনের উগ্রবাদী বই, লিফলেট, ব্যাগ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

তিনি জানান, গ্রেফতারকৃত আবুল হায়াতকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি পেশায় একজন হোমিওপ্যাথিক ডাক্তার। চাঁপাইনবাবগঞ্জে তার নিজস্ব দোকান ও চেম্বার আছে। তিনি বিগত ৩ বছর যাবৎ ‘আনসার আল-ইসলাম’ এর সাথে জড়িত। তিনি ‘খালিদ সাইফুল্লাহ’ নামে গোপন টেলিগ্রাম আইডি চালিয়ে জঙ্গি কার্যক্রম পরিচালনা করে আসছেন।

এছাড়া গ্রেফতারকৃত মো. আব্দুল কুদ্দুস প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তিনি পেশায় একজন ফার্মেসী দোকানদার এবং ২ বছর যাবৎ ‘আনসার আল-ইসলাম’ এর সাথে জড়িত। বিডিআর বিদ্রোহের ঘটনায় ইতোপূর্বে তিনি ৭ বছর জেলে ছিলেন। জেলে থাকাকালীন সময়ে তিনি জঙ্গি সংগঠনে জড়িয়ে পড়েন।

অপর দিকে, গ্রেফতারকৃত আল-আমিন পারিবারিকভাবে জঙ্গিবাদে জড়িত। তিনি গত ৪ বছর যাবৎ ‘আনসার আল-ইসলাম’ এর সাথে ওঁৎপ্রোতোভাবে জড়িত। পাশাপাশি তার ভগ্নিপতি মোকসেদুলসহ তিনি ‘আনসার আল-ইসলাম’ এর চাঁপাইনবাবগঞ্জ ইয়ানত শাখা দেখাশোনা করে আসছিলেন।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..