দেশজুড়ে

আইনজীবীদের হামলা ও মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে নওগাঁয় প্রতিবাদ সমাবেশ

  জাগো কণ্ঠ ডেস্ক ২০ মার্চ ২০২৩ , ১০:২৩ পূর্বাহ্ণ

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধিঃ 
বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে পুলিশি হস্তক্ষেপে ভোটার বিহীন এক তরফা ও ভোট ডাকাতির নির্বাচনের প্রতিবাদে আইনজীবী ও সাংবাদিকদের উপর পুলিশি নগ্ন হামলা ও আইনজীবীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে নওগাঁয় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নওগাঁ জেলা ইউনিটের সিনিয়র সদস্য অ্যাডভোকেট মোঃ জাকারিয়া হোসেনের সভাপতিত্বে ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নওগাঁ জেলা শাখার সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল করিমের সঞ্চালনায় রোববার সকাল সাড়ে ১০ টা থেকে সকাল সোয়া ১১ টা পর্যন্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তারা বলেন, বর্তমান সরকার ১৪/১৮ সালে ভোট ডাকাতের মাধ্যমে ক্ষমতায় এসে আইনজীবী এসোসিয়েশনসহ অন্যান্য নির্বাচনে হস্তক্ষেপ করে তাদের দলীয় প্রার্থীদের নির্বাচিত করছেন বলে তীব্র সমালোচনা করেন। গত ১৫ ও ১৬ মার্চ বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন বাতিল করে পুনঃ নির্বাচন এবং বিজ্ঞ আইনজীবীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।
বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নওগাঁ জেলা ইউনিটের সিনিয়র সদস্য অ্যাডভোকেট মোঃ জাকারিয়া হোসেন বলেন, সংবিধান পরিবর্তন করে নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেন। নইলে আফগানিস্তান, শ্রীলঙ্কাসহ অন্যান্য দেশের মতো বিমানের পাখা ধরে, নদী সাঁতরিয়ে পালিয়ে বাঁচতে পারবেন না।
সমাবেশে আরও বক্তব্য রাখেন, অ্যাডভোকেট সরোয়ার জাহান সরোয়ার, মোঃ মুনসুর আলী, মোঃ শাহ আলম, মোঃ মিনহাজুল ইসলাম মিনহাজ প্রমুখ

আরও খবর: