1. mdmobinali112@gmail.com : admin2020 :
  2. mdalimobin112@gmail.com : Ali Mobin : Ali Mobin
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৩:১১ পূর্বাহ্ন

অপরাধীদের কঠোর শাস্তি দাবী করলেন: স্বাস্থ্যের সাবেক ডিজি। জাগোকণ্ঠ

  • আপডেট টাইম : বুধবার, ১২ আগস্ট, ২০২০

নিজস্ব প্রতিবেদক, ঢাকা: কেউ অপরাধ করলে তার কঠোর শাস্তির দাবী জানিয়েছেন স্বাস্থ্যখাতের দুর্নীতি নিয়ে নানামুখী চাপে সম্প্রতি সরে যাওয়া স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ। তিনি বলেন, এই বিষয়ে দুর্নীতি দমন কমিশনের তদন্তে প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা করবেন তিনি।

দুদক পরিচালক ও অনুসন্ধান টিমের প্রধান মীর মো. জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্ব টিমের সদস্যরা রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে সকাল দশটা থেকে প্রায় ‎ছয় ঘণ্টা সাবেক এই ডিজিকে মাস্ক, পিপিইসহ অন্যান্য স্বাস্থ্যসামগ্রী কেনাকাটায় দুর্নীতির অভিযোগে জিজ্ঞাসাবাদ করেন। এরপর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আবুল কালাম আজাদ বলেন, ‘কেন্দ্রীয় ঔষধাগার সিএমএসডি কর্তৃক স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী ক্রয় সম্পর্কে বিভিন্ন অভিযোগ অনুসন্ধান করছে দুদক। সাবেক মহাপরিচালক হিসেবে এই বিষয়ে আমি কী জানি তা শোনার জন্য দুদকের অনুসন্ধান কর্মকর্তারা আমাকে কমিশনের প্রধান কার্যালয়ে আসার জন্য অনুরোধ করেছিলেন। আমি যা জানি তা তাদের বিস্তারিত বলেছি। তদন্তাধীন বিষয় সম্পর্কে এই মুহূর্তে আমার পক্ষে এর চেয়ে বেশি কিছু বলা সম্ভব নয়।’

স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজি বলেন, ‘একজন কঠোর পরিশ্রমী, নিষ্ঠাবান, সৎ, দক্ষ, সফল ও মেধাবী কর্মকর্তা হিসেবে সারাজীবন কাজ করেছি। আমি একজন অহংকার ও অহমিকামুক্ত সরল এবং সজ্জন ব্যক্তি। জনস্বাস্থ্য ব্যবস্থাপনার সবক্ষেত্রে আমার পর্যাপ্ত জ্ঞান, অভিজ্ঞতা এবং কর্মদক্ষতা আছে। কোভিডের মতো মহাদুর্যোগে যাতে লাখ লাখ মানুষের জীবনহানি না ঘটে সেজন্য আমার জ্ঞান, অভিজ্ঞতা বিবেকবোধ ও সদিচ্ছা থেকে নিজের জীবনকে তুচ্ছ মনে করে কাজ করেছি।’

এদিকে, রিজেন্ট হাসপাতালে করোনার নমুনা পরীক্ষায় ভুয়া রিপোর্ট তৈরি করে প্রতারণা ও দুর্নীতির অভিযোগে ডা. আবুল কালাম আজাদকে আগামীকাল বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদ করা হবে। দুদক পরিচালক শেখ মো. ফানাফিল্যা তাকে জিজ্ঞাসাবাদ করবেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..